May 2, 2024, 3:08 pm

জমজমাট লড়াইয়ে আর্জেন্টিনার কাছে হারল ব্রাজিল

অনলাইন ডেস্ক।
ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে আজ বুধবার (২২ নভেম্বর) মুখোমুখি হয় ব্রাজিল-আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দী দুই দলের লড়াই দেখতে মুখিয়ে ছিলেন ফুটবলভক্তরা। বিশ্বকাপ বাছাই পর্বে কনমেবল অঞ্চলের লড়াইয়ে মাঠে নামে দল দুটি। নিকোলাস ওতামেন্দির একমাত্র গোলে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

নেইমার ও ভিনিসিয়ুসবিহীন ব্রাজিল কতটা ভালো করবে, তা নিয়ে ম্যাচের আগে থেকে সন্দিহান ছিল ব্রাজিল শিবির। ম্যাচে দুজনের অভাব স্পষ্ট দেখা গেছে। পরিসংখ্যান বলবে, বল দখল, পাসিং কিংবা আক্রমণে প্রায় সমানে সমান ছিল দুদল। তবে, ম্যাচে বরাবরের মতোই এগোয় আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির শিষ্যরা অপেক্ষায় ছিল একটি ভালো সুযোগের। প্রথমার্ধে যা পেয়ে ওঠেনি তারা। গোলশূন্য সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

সুপার ক্ল্যাসিকোর দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। মেসিবাহিনী ব্রাজিলকে চাপে রাখে শুরু থেকে। ৬২ মিনিটে অ্যাকুনার শট ব্রাজিলের রক্ষণভাগ প্রতিহত করলেও কর্নার পায় আলবিসেলেস্তেরা। সেখান থেকে লো সেলসোর আড়াআড়ি শট থেকে গোল করেন ওতামেন্দি। ৬৩ মিনিটে দুর্দান্ত হেডে করা তার গোলেই এগিয়ে যায় আর্জেন্টিনা।

গোল হজম করে অনেকটা আগ্রাসী হয়ে ওঠে ব্রাজিল। গোল শোধে মরিয়া হয়ে ওঠে তারা। ৬৫ মিনিটে গ্যাব্রিয়েল হেসুসের শট প্রতিহত করেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সেলেসাওরা আরও পিছিয়ে যায় ৮১ মিনিটে, জোয়েলিনটন লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। শেষের ১০ মিনির ১০ জন নিয়ে লড়াই করে ব্রাজিল। শেষ পর্যন্ত ওতামেন্দির গোলটিই হয়ে রয় ম্যাচে আর্জেন্টিনার জয়সূচক একমাত্র গোল।

এই জয়ে কনমেবল অঞ্চলের বাছাই পর্বে ছয় ম্যাচে পাঁচ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে মেসির আর্জেন্টিনা। অন্যদিকে, ছয় ম্যাচে এটি ব্রাজিলের টানা তৃতীয় হার। তারা আছে টেবিলের ষষ্ঠ স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :